শূন্যতা
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

শূন্যতা
✍️সবুজ বিপ্লব
১০/০১/২০২৪ ইং

আকাশের অন্ধকারে, চাঁদের আলো মিশে,
ভালোবাসা কারও পাশে নেই পথশেষে।
সকল সৃষ্টির ভেতর, একটি শূন্য বিশেষ,
বিরহের আগুনে জ্বলে, হারিয়ে গিয়েছে অবেগ।

এই অশ্রুপথে আমি পথহীন,
বিরহে সজন আকাশে, গহীন সব রাত।
আকাশের মেঘে মোহনবেলা, আঁধারে লুকিয়ে,
বিরহের কাব্য লিখি, বৃষ্টির মতন জলে।

ভালোবাসার বাতাসে ঝড় লাগলে,
হৃদয়ে বিরহের বৃষ্টি হয়ে আসে।
স্বপ্নের মাঝে দূরে তোমার ছায়া,
ভাঙতে পারি না আমি এই অবহেলা।

অতিদূরে তোমার অভাবে ভোর,
কাটাবো কেমনে এ অজানা ঘোর;
চিরকাল মনে মনে কাঁপে আকাশ,
ভাঙচুর হৃদয় আছে বিরহের বাতাস।

তোমার বিষণ্ণ আলোয়, রাত ধীরে চলে,
হৃদয় ছোঁয়া বিরহ, বৃষ্টির মতন ঝরে।
স্বপ্নের সীমানা, ভেঙে বসে থাকি,
গহীন বিরহের প্রতিধ্বনি শুনি।

তোমার ছায়ায় রয়েছে আমার আঁধার,
মন ভীষণ বিরহে পূর্ণ, চোখে বহে অশ্রুধার,
তোমার কথা যেন তাই, হৃদয় ভাঙছে যে গান,
বিরহের সুগন্ধ ছড়িয়ে, ছুঁয়ে গেছে প্রাণ।

তোমার অভাবে রাতের একা চাঁদ,
দূরে ভগ্ন হৃদয়ে কাঁপে শূন্য রাত।
ভাঙচুর স্বপ্নে আসে তোমার ছায়া,
বিরহে ডুবে আছে সত্যের মায়া।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।